অধ্যায় ভিত্তিক লেকচার

এখানে তোমার জন্য রয়েছে প্রতিটি বিষয়ের অধ্যায়ভিত্তিক লেকচার। একেকটি লেকচার একেকটি অধ্যায়ের প্রতিচ্ছবি। লেকচারগুলো গধ-বাধা সাহিত্য কথা দিয়ে ভর্তি নয়, তোমাদের জন্য যা প্রয়োজনীয় সেসব টপিকগুলোই সুন্দর ও সাবলীল ভাবে প্রকাশ করা হয়েছে প্রতিটি লেকচারে। অধ্যায়ের কোন টপিক টি অধিক গুরুত্বপূর্ণ, তা আগেই বলে দেয়া আছে এবং সহজ ভাবে মনে রাখার অনেক টিপসও দেয়া হয়েছে যাতে তুমি কম পরিশ্রমে তোমার পড়াকে আয়ত্ত করতে পারো।

Practice MCQ

প্রতিটি অধ্যায়ের জন্য রয়েছে আলাদা আলাদাভাবে Practice MCQ. যার মাধ্যমে তুমি তাৎক্ষনিক যাচাই করে নিতে পারো অধ্যায়টির উপর তোমার দক্ষতা। Practice MCQ গুলো ভর্তি পরীক্ষার প্রশ্নের আদৌলেই তৈরি করা, ফলে তুমি ধারণা করে নিতে পারবে পরীক্ষার প্রশ্ন সম্পর্কে, যা তোমার পরীক্ষায় এক্সট্রা সাহস যোগাবে। নিয়মিত Practice MCQ সমাধানের মাধ্যমে তুমি সময়ের মধ্যে এক্সাম শেষ করার যোগ্যতাটাও আস্তে আস্তে রপ্ত করতে পারবে।

নিজেকে মূল্যায়ন

আমরা অনেক সময় বুঝতে পারি না আমাদের ভুল গুলো কোথায় হচ্ছে, কোথায় আমাদের জোর দেয়া লাগবে। কিন্তু এখানে প্রতিটি এক্সামের পরই তোমাকে তোমার ভুলগুলো জানিয়ে দেয়া হবে এবং সাথে এটাও জানিয়ে দেয়া হবে কোন কোন টপিকস-এ তোমার ভুল হয়েছে। সো তুমি নিজেই বুঝে নিতে পারবে কোথায় তোমার জোর দেয়া লাগবে যাতে পরবর্তীতে সেই ভুলগুলো আর না হয়।

Chapter ভিত্তিক বিগত বছরের প্রশ্ন

তোমার জন্য আরেকটি বিশেষ ফিচার হলো “Chapter অনুসারে বিগত বছরের প্রশ্ন" কারণ এটার মাধ্যমে তুমি জেনে নিতে পারবে এই অধ্যায় থেকে বিগত বছরগুলোতে কোন কোন বিশ্ববিদ্যালয়ে কি কি প্রশ্ন এসেছে, ফলে একই সাথে তুমি বুঝে নিতে পারবে অধ্যায়ের কোন কোন বিষয়গুলো গুরুত্বপূর্ণ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রশ্নের ধরণ।

বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের প্রশ্ন

এখানে আরও রয়েছে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে অনুসারে বিগত বছরের প্রশ্ন। এক কথায় বলতে গেলে “প্রশ্ন ব্যাংক” কারণ কোন একটি বিশ্ববিদ্যালয়ের কোন সালে কোন ইউনিটে কি প্রশ্ন এসেছে তা তুমি এখান থেকেই দেখে নিতে পারো। খুব সহজেই তুমি তোমার পছন্দ মত বিশ্ববিদ্যালয়ের যে কোন সালের প্রশ্নটি দেখে নিতে পারো।

সাপ্তাহিক মডেল টেস্ট

প্রতিটি সপ্তাহের পর নেয়া হবে একটি সাপ্তাহিক মডেল টেস্ট। একটি সপ্তাহে তোমার কতটুক অগ্রগতি হয়েছে যা বোঝার একটি মাধ্যম হলো এটি। কোন নির্দিষ্ট বিষয় নয় বরং সকল বিষয়ের উপর নেয়া হবে এই টেস্ট। এর মাধ্যমে সহজেই তুমি বুঝতে পারবে কোন বিষয়ের উপর তোমার জোড় দেয়া দরকার। সপ্তাহজুড়ে সবগুলো বিষয়ের উপর নেয়া প্রস্তুতির একটি মানদণ্ড। নিজের মেধা ঝালাই করে নেয়ার এটি একটু অপূর্ব সুযোগ।

অন্যদের সাথে তুলনা

নিজেকে যাচাই করার পাশাপাশি অন্যদের সাথে তুলনা করার সুযোগও তুমি পাচ্ছো এই একই প্ল্যাটফর্মে। তোমার বর্তমান অবস্থানসহ বাকিদের অবস্থান,অন্যদের তুলনায় তুমি কতটা পিছিয়ে আছো তা তুমি এখান থেকেই জানতে পারবে যা তোমার মধ্যে একটা প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তুলবে। নিজের আরও কতটা উন্নতি করতে হবে তা তুমি নিজেই বুঝে নিতে পারবে।

চূড়ান্ত মডেল টেস্ট

আমাদের সকল কোর্স শেষ করার পর তোমাদের জন্য থাকবে চূড়ান্ত মডেল টেস্ট। এখানে সকল বিষয়ের উপর মডেল টেস্ট নেয়া হবে। পুরো সাইকেল ধরে তোমার কি রকম অগ্রগতি, সবগুলো কোর্সের উপর তোমার কিরূপ দক্ষতা, নিজেকে তুমি কতটা তৈরি করতে পেরেছ তার একটি বহিঃপ্রকাশের মাধ্যম হচ্ছে চূড়ান্ত মডেল টেস্ট। “চূড়ান্ত মডেল টেস্ট” এর মাধ্যমে তুমি তোমার ভর্তি পরীক্ষার সম্যক প্রস্তুতি সম্পর্কে ধারণা লাভ করবে। সমগ্র বাংলাদেশ জুড়ে তোমার অবস্থান তুমি নিজেই বুঝে নিতে পারবে। তাই এটি তোমার জন্য একটি সতর্কবাণী হয়ে কাজ করবে যা তোমাকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে।

বিশ্ববিদ্যালয়ের ইউনিটভিত্তিক আদলে পরীক্ষা

তোমাদের ভবিষ্যৎ পথকে সহজ করতে আরেকটি ফিচার হলো বিশ্ববিদ্যালয়ের ইউনিট ভিত্তিকের আদলে পরীক্ষা। প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আগে সেই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র আদলে পরীক্ষা নেয়া হবে যাতে করে তুমি প্রশ্নের ধরণ, মানবণ্টন সম্পর্কে ধারণা পেতে পারো। এতে করে তুমি একদিকে যেমন প্রশ্নপত্র সম্পর্কে ধারণা লাভ করবে, অন্যদিকে একটি প্রস্তুতিমূলক পরীক্ষাও দিয়ে দিলে। পরীক্ষার হলে তুমি অনেকটা স্বাভাবিকভাবেই তুমি ঢুকতে পারবে কারণ প্রশ্নপত্র সম্পর্কে পূর্বেই কিছুটা জ্ঞান তুমি লাভ করেছো।